বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

৩৫তম ফোবানা সম্মেলনের প্রধান অতিথি মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, এমপি

৩৫তম ফোবানা সম্মেলনের প্রধান অতিথি মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, এমপি

৩৫তম ফোবানা সম্মেলন ২০২১ এ প্রধান অতিথি হিসাবে যোগ দিচ্ছেন বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী আকম মোজাম্মেল হক, এমপি। আগামী ২৫ নভেম্বর তিনি ওয়াশিংটনে পৌঁছবেন বলে মন্ত্রণালয় থেকে প্রেরিত এক বার্তায় জানানো হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে সচিব খাজা মিয়া এবং একান্ত সচিব মোহাম্মদ সানোয়ার হোসেন যোগ দিবেন বলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত এই অনুমোদন পত্রে জানানো হয়েছে।

উল্লেখ্য, আগামী ২৬, ২৭ ও ২৮ নভেম্বর শুক্র, শনি ও রোববার তিনদিনব্যাপী ওয়াশিংটনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩৫তম ফোবানা সম্মেলন ২০২১। অদম্য বাংলাদেশ অবাক বিশ^ ¯েøাগানে অনুষ্ঠিতব্য এই ৩৫তম ফোবানা সম্মেলনের আয়োজনে রয়েছে আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটি (এবিএফএস)। সম্মেলনের কনভেনার জি আই রাসেল ২০২-৫৭৭১৪০০ এবং সদস্য সচিব শিব্বীর আহমেদ ২০২-৭০৫-৭৯০০।

৩৫তম ফোবানা সম্মেলন ২০২১ এর প্রধান অতিথি আ.ক.ম. মোজাম্মেল হক ১৯৪৬ সালের ১ অক্টোবর গাজীপুর সদর উপজেলার দাখিণ খান গ্রামে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতার নাম মরহুম ডাঃ আনোয়ার আলী ও মাতার নাম মরহুমা রাবেয়া খাতুন। আ.ক.ম মোজাম্মেল হক বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী। ছাত্রজীবন থেকেই তিনি সক্রিয় রাজনীতির সাথে জড়িত। তিনি ১ মেয়াদে পূর্ব পাকিস্তান ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও দুই মেয়াদে সহ-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি গাজীপুর মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। ১৯৭৬ সাল থেকে বর্তমান পর্যন্ত দীর্ঘ ৩৮ বছর তিনি গাজীপুর জেলা শাখা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা ও সংগঠক।

১৯৭১ সালের ১৯ মার্চ গাজীপুরে সর্বপ্রথম প্রতিরোধ যুদ্ধে তিনি সশস্ত্র প্রতিরোধ কমিটির আহবায়ক হিসেবে বঙ্গবন্ধুর নির্দেশে ব্রিগেডিয়ার জাহান জেবের বিরুদ্ধে সম্মুখে যুদ্ধে নেতৃত্ব দেন। স্থানীয় সরকার পরিচালনায় তিনি বিশেষ দক্ষতার স্বাক্ষর রেখেছেন। ১৯৭৩ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত তিনি ৩ বার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। ১৯৮৯ থেকে ২০০৮ সাল পর্যন্ত ৪ বার পৌর চেয়ারম্যান ও মেয়র নির্বাচিত হন। বহুবার তিনি দেশের শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ১৯৯৬ ও ২০০৩ সালে শ্রেষ্ঠ পৌর চেয়ারম্যান নির্বাচিত হন। ঢাকা সদর উত্তর মহকুমার কার্যালয় গাজীপুরে স্থানান্তরিত করা ও পরবর্তীতে গাজীপুর জেলা বাস্তবায়নে মূলতঃ একক দায়িত্ব পালন করেন।

২০০৮ সালে পৌর মেয়রের পদ থেকে পদত্যাগ করে গাজীপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন এবং ভূমি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়ে তিনি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন। আ.ক.ম মোজাম্মেল হক শিক্ষা ও সমাজ সেবামূলক অসংখ্য কর্মকান্ডে জড়িত আছেন। তিনি সরকারি সফরে এশিয়া, অস্ট্রেলিয়া, ইউরোপের বহু দেশে ভ্রমন করেছেন। বিজ্ঞপ্তি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877